আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রক্ত চক্ষু থামাতে পারেনি তাদের

সংবাদচর্চা রিপোর্ট:
নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতির মনোনীত এডভোকেট আনিসুর রহমান দিপু-এডভোকেট হাবিব আল মুজাহিদ পলু পরিষদের ১৫জন প্রার্থী নির্বাচনী মাঠ থেকে সটকে পরলেও মাঠ চষে বেড়াচ্ছেন বাকী দুই জন। গত ১৯ জানুয়ারী বিকালে নিবার্চন কমিশনের কাছে ১৫জন প্রত্যাহার পত্র জমা দিলেও আপ্যায়ন বিষয়ক সম্পাদক এডভোকেট মামুন সিরাজুল মজিদ ও সমাজ সেবা সম্পাদক রোমেল মোল্লা তাদের প্রার্থীতা প্রত্যাহার করেনি। আইনজীবীরা এ দুইজনের সাহসের তারিফ করছেন। বড় ভাইয়ের রক্ত চক্ষু উপেক্ষা করেও তারা নির্বাচনী মাঠ না ছাড়ায় প্রশংতি হয়েছেন।
সকাল থেকে কর্মব্যস্ততার পাশাপাশি আইনজীবীদের কাছে গিয়ে নিজেদের জন্য ভোট ও দোয়া কামনা করছেন তারা। অনেক আইনজীবীদের মতে, যেখানে তাদের প্যানেলের সভাপতি সেক্রেটারী সহ অনেকে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে সেখানে তারা এখনো নির্বাচনী মাঠে থাকায় তাদের প্রতি আইনজীবীদেরও আলাদা ভালোবাসা সৃষ্টি হয়েছে।
জানা যায়, আপ্যায়ন বিষয়ক সম্পাদক এডভোকেট মামুন সিরাজুল মজিদ ২০০২-২০০৪ সালে নারায়ণগঞ্জ আইন কলেজ ছাত্র-ছাত্রী সংসদের সাবেক এজিএস. বাংলাদেশ আওয়ামী যুব আইনজীবী পরিষদের যুগ্ম আহবায়ক সহ নানা সংগঠনের সঙ্গে জড়িত। অন্যদিকে রোমেল মোল্লা আওয়ামী যুব আইনজীবী পরিষদের সদস্য সচিব হিসাবে দায়িত্ব পালন করছেন।
এ বিষয়ে সমাজ সেবা সম্পাদক প্রার্থী রোমেল মোল্লা বলেন, নির্বাচন করতে এসেছি। মাঝপথ থেকে ফিরে যাবো না। যদি ভোটাররা আমাদের যোগ্য মনে করেন তাদের সেবা করবো। এডভোকেট আনিসুর রহমান দিপু বা হাবিব আল মুজাহিদ পলু আমাদের সঙ্গে কোন রকম যোগাযোগ না করেই তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছে বলে জানান তিনি।
আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের যুগ্ম আহবায়ক এডভোকেট মাসুদ উর রউফ জানান, তারা দলের বিদ্রোহী প্রার্থী হিসাবে মাঠে আছে। অন্যদিকে প্যানেলের বিদ্রোহী প্রার্থী।
তবে আইনজীবী মহলে এরই মধ্যে সুনাম কুঁড়িয়েছে এ দুই প্রার্থী। অনেক আইনজীবী বলছেন, যারা বড় ভাইয়ের রক্ত চক্ষু উপেক্ষা করেও নির্বাচন করছেন তাদেরকে স্যালুট দিতে হবে। আইনজীবী নেতা এমনই হওয়া উচিত বলে মনে করেন তারা। তাদের মতে, একজন বিজ্ঞ আইনজীবী যদি সাহসী না হন তবে তিনি করে অন্যায়ের বিরুদ্ধে লড়বেন। যারা সরে গেছেন তাদের সমালোচনা করে অনেকে বলেছেন, এমন সাহস নিয়ে যুদ্ধ হয় না।